মোঃ আব্দুল হক
দুষে- গুণে মানুষ হয়, অন্যকিছু নয়,
মুজিব একা বঙ্গবন্ধু , শহীদেরা কই?
ভারতবর্ষ ভাগ - কী পেল জাতি আজ?
পাকিস্তানকে ভাঙ্গা ছিল, সময়েরই কাজ।
বাংলাদেশ নামটি শুধু মুজিবরের নয়;
লক্ষ  জীবন বিলিয়ে দিয়ে, সূর্য উদয় হয়!
মুজিব  ভোট মার খেল যারা,
সৈরাচার হলেন মুজিব, শহীদ আবার কার।
দুঃখে কাঁদে বাংলাদেশ, শত মুক্তিযোদ্ধা।
যারা রক্ত বিলিয়ে দিয়ে স্বাধীন করলেন দেশ,
অবিচারী মুজিব হলেন দেশের সর্বেসর্বা,
মুসকিল হয়ে যায়যে তখন মুক্তিযোদ্ধা চেনা?
যাদের হাঁকে ভেগে গেল পাকিস্তানী সেনা
মুজিব নামের যন্ত্রণাটা সইকে কেন তারা?
জাতির পিতা মুজিব এখন মাতা ইন্দিরা,
যুদ্ধ শিশু, ধর্ষিতাদের  নেই কেন মর্যাদা
বন্ধ কর, স্তব্ধ কর এমন বাজে কাজ,
ওরা আবার উঠছে জেগে, লড়তে হবে আজ